এক্সক্লুসিভ নিউজলিড নিউজ

নৌ পথে দুর্ধর্ষ ডাকাতি, ডাকাত গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধার

May be an image of 1 person, dais and textএক্সক্লুসিভ নিউজ,ঢাকা: নৌ পুলিশ ফরিদপুর অঞ্চলাধীন দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ি জরুরী সেবা ৯৯৯ ও স্থানীয় লোকজনের মাধ্যমে সংবাদ পায় যে,০২ মে মঙ্গলবার, কতিপয় গরু ব্যবসায়ী আরিচা গরুর হাটে গরু বিক্রয় করে ট্রলার যোগে আরিচা থেকে দৌলতদিয়া ফেরার পথে দৌলতদিয়া নৌ ফাঁড়ির অর্ন্তগত ৬নং ফেরী ঘাটের সামনে পৌছালে আরিচার দিক থেকে একটি স্পীডবোট যোগে ২০/২২ জন ডাকাত দেশীয় আগ্নেয়াস্ত্রসহ গরু ব্যবসায়ীদের বহনকারী ট্রলারে যাত্রীদের মারধর করে ডাকাতি করছে।
সংবাদ পাওয়া মাত্র দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সঙ্গীয় ফোর্সসহ স্পীডবোট যোগে ডাকাতদের গ্রেফতার অভিযান শুরু করে। দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির অভিযানিক দল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে ডাকাত দল পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে শরীয়তপুরের দিকে পালিয়ে যেতে থাকে। তখন দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সঙ্গীয় ফোর্সসহ ডাকাতদের পিছু ধাওয়া করে এবং তাৎক্ষনিক নৌ পুলিশ হেডকোয়ার্টার্সের কন্ট্রোল রুমকে অবহিত করে।
May be an image of 13 people, people studying, table and textনৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মহোদয়ের নির্দেশ মোতাবেক কন্ট্রোল রুম তাৎক্ষণিকভাবে উক্ত সংবাদটি নৌ পুলিশ ফরিদপুর, নারায়নগঞ্জ এবং চাঁদপুর অঞ্চলের বিভিন্ন নৌ থানা/ফাঁড়িকে অবহিত করে।
সংবাদ পেয়ে ফরিদপুর অঞ্চলাধীন কোতোয়ালী নৌ পুলিশ ফাঁড়ি ও চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ি যৌথভাবে স্পীডবোট নিয়ে ডাকাতদের ধাওয়া করে। ডাকাতদের স্পীডবোটের গতি বেশি হওয়ায় কোতোয়ালী নৌ পুলিশ ফাঁড়ি ও চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়িকে পিছনে ফেলে ফরিদপুর অঞ্চলের পদ্মা সেতু অতিক্রমকালে ২০০ হর্স পাওয়ারের স্পীডবোট নিয়ে মাঝিরঘাট নৌ পুলিশ ফাঁড়ি ও মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি ডাকাতদের পিছু নিলে ডাকাতরা মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানাধীন ডহুরীর খাল দিয়ে দিঘীরপাড় হয়ে চাঁদপুর অঞ্চলের মেঘনা নদীতে প্রবেশ করে। তখন মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ও চর আব্দুল্লাহপুর নৌ পুলিশ ফাঁড়ি সঙ্গীয় ফোর্সসহ মাঝিরঘাট ফাঁড়ির সাথে সম্মিলিতভাবে ডাকাতদের পিছু ধাওয়া করতে থাকে।
May be an image of flute and textডাকাত দল নিরুপায় হয়ে পথ পরিবর্তন করে মুন্সীগঞ্জ সদর থানাধীন বাঘাইকান্দি গ্রামের খালে ঢুকতে ঢুকতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকলে পুলিশও ডাকাতদের লক্ষ্য করে পাল্টা ৩৬ রাউন্ড গুলি ছুড়ে।একপর্যায়ে নৌ পুলিশের চতুর্মুখী আক্রমণে টিকতে না পেরে ডাকাতদল মুন্সীগঞ্জ জেলার সদর থানাধীন বাঘাইকান্দি গ্রামের খালের পাড়ে স্পীডবোটটি রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নৌ পুলিশও তাদের পিছু পিছু ধাওয়া করতে থাকে।
May be an image of 10 people and textঅতপর নৌ পুলিশের চৌকস দল স্থানীয় গ্রামবাসী ও জেলা পুলিশের সহায়তায় নৌ ডাকাত ১। মোঃ মহসিন সরকার (৩০), পিতা-মো:-শাহাবুদ্দিন, মাতা-মোসা: বেবী বেগম, সাং-চরআব্দুল্লাহ থানা:- মুন্সিগঞ্জ, জেলা-মুন্সিগঞ্জ। ২। মো:-তাজুল ইসলাম(৩০), পিতা:-মো: আজম, মাতা:-মোসা:-হাসনা বেগম, সাং- মোহনপুর, পো:-মোহনপুর, থানা-মতলব উত্তর, জেলা-চাঁদপুর। ৩। সিদ্দিকুর রহমান(৩০), পিতা- মো: মোবারক, মাতা- মোছা: আয়শা বেগম, সাং- চেরাগ আলী বেপারী কান্দি, পো:-নড়িয়া, থানা- নড়িয়া, জেলা-শরীয়তপুর। ৪। মোঃ শাহিন বেপারী (৩৫), পিতা- রফিক ,মাতা- রাজিয়া ,সাং- শোলপাড়া,থানা- সোনারগাঁও ,জেলা- নারায়ণগঞ্জ ৫। মো: মেহেদী (২৫), পিতা:-মো: মোতালেব, মাতা-মোসা:- হাসিনা বেগম, সাং-কান্দিপাড়া, পো:জসলদিয়া, থানা- লৌহজং, জেলা- মুন্সিগঞ্জ ৬। মো: সিহাব(২২), পিতা- মো: চুন্নু দেওয়ান, সাং- চরবাংলাবাজার, থানা- মুন্সিগঞ্জ, জেলা- মুন্সিগঞ্জ ৭। মোঃ এবাদুল বেপারী (৪০), পিতা-মৃত রহমত আলী বেপারী, মাতা- মোছা: সালেহা বেগম, সাং-সিলংকর, পো: ব্রজেশ্বর, থানা:- নড়িয়া, জেলা-শরীয়তপুর। গনদের আটক করতে সক্ষম হয় ।
তাহাদের হেফাজত হইতে গরু ব্যবসায়ীদের নিকট হতে ছিনতাইকৃত নগদ ৩৪,৬১,৮৪২/- (চৌত্রিশ লক্ষ একষট্টি হাজার আটশত বিয়াল্লিশ) টাকা উদ্ধার করা হয় এবং তাহাদের ব্যবহৃত স্পীডবোট তল্লাশি করে দেশীয় আগ্নেয়াস্ত্র ০৪টি, গুলি ১১ রাউন্ড, কাটার ০১টি, ছেনী ০৬টি সহ ০৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
নৌ পুলিশের তৎপরতায় তৎক্ষনাৎ ডাকাতদের ধাওয়া করে গ্রেফতার করতঃ দ্রুত সময়ের মধ্যে লুন্ঠিত টাকা উদ্ধারসহ ডাকাতদের ব্যবহৃত স্পীডবোটসহ দেশীয় আগ্নেয়াস্ত্র, গুলি উদ্ধার করা হয়। আসামীদের গ্রেফতার ও লুন্ঠিত টাকা উদ্ধারের মুন্সীগঞ্জ জেলার স্থানীয় জনগনসহ মুন্সীগঞ্জ জেলা পুলিশ সার্বিক সহযোগীতা করায় নৌ পুলিশ তাহাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে।
অভিযান পরিচালনা প্রসঙ্গে নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম বিপিএম(বার), পিপিএম বলেন“ নৌ পথ অপরাধ মুক্ত রাখতে ও নৌ যাত্রীদের নিরাপত্তা বিধানে নৌ পুলিশ কাজ করছে। নৌ পুলিশ তার কাজের মাধ্যমে গরু ব্যবসায়ীদের নিকট হতে ডাকাতির মাধ্যমে লুন্ঠিত টাকা উদ্ধারসহ নৌ পথ ব্যবহার কারী সকলের কাছে আজ অত্যন্ত নির্ভরতার জায়গা তৈরি করতে পেরেছে।” তিনি নৌ পথ অপরাধ মুক্ত রাখতে নৌ পুলিশের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

এমন আরও সংবাদ

Back to top button