এক্সক্লুসিভ নিউজজাতীয়লিড নিউজ

করোনার বিরুদ্ধে যুদ্ধে দেশ জয়ী হবে আশা প্রধানমন্ত্রীর

এক্সক্লুসিভ নিউজ২৪.কম :   করোনা থেকে দেশ ও বিশ্ব একদিন মুক্তি পাবেই; এই ভাইরাসের বিরুদ্ধে বাংলাদেশ জয়ী হবে- এমন প্রত্যয় জানিয়ে দেশবাসীকে মনোবল না হারানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বানৌজা ‘সংগ্রাম’ এর কমিশনিং অনুষ্ঠানে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নৌবাহিনীকে আরো শক্তিশালী এবং দক্ষ করে তুলতে কাজ করে যাচ্ছে সরকার। তিনি বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন অদৃশ্য শক্তি করোনাভাইরাসের কারণে স্থবিরতা নেমে আসে। তবে এ অবস্থায় দেশবাসীর মনোবল দৃঢ় রাখার আহ্বান জানান সরকার প্রধান।

তিনি বলেন, যুদ্ধ নয়, বিশ্বশান্তি বজায় রাখতে বাংলাদেশের চেষ্টা অব্যাহত থাকবে। সেই সাথে সাহসিকতার সাথে দেশের সুনাম অক্ষুণ্ন রাখতে কাজ করবে নৌবাহিনী, এমন প্রত্যাশার কথাও বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশের জলসীমা সুরক্ষায় নৌবাহিনীর সক্ষমতা বৃদ্ধি করতে নৌবহরে সংযোজিত হলো নতুন করভেট ক্লাস যুদ্ধজাহাজ ‘সংগ্রাম’। বানৌজা ‘সংগ্রাম’র কমিশনিংয়ের মধ্যদিয়ে বাংলাদেশ নৌবাহিনীর সক্ষমতা আরও বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কমিশনিং শেষে জাহাজটি আগামী ৯ই জুলাই ২০২০ তারিখে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণের লক্ষ্যে লেবাননের উদ্দেশ্যে যাত্রা করবে। লেবাননের ভূ-মধ্যসাগরে মাল্টিন্যাশনাল মেরিটাইম টাস্ক ফোর্সের সদস্য হিসেবে উপমহাদেশের মধ্যে একমাত্র বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিশ্বশান্তির দূত হিসেবে নিয়োজিত রয়েছে।

নতুন এ যুদ্ধজাহাজ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দেশের সমুদ্রসীমা পেরিয়ে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা রাখবে- এমন প্রত্যাশাই করা হচ্ছে।

এমন আরও সংবাদ

Back to top button