রাজনীতিলিড নিউজ

খালেদা জিয়ার সাজা স্থগিতের নথি আইন মন্ত্রণালয়ে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ৬ মাস বাড়াতে সুপারিশ করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে নথি পাঠিয়েছে আইন মন্ত্রণালয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার দণ্ড দ্বিতীয় দফায় ছয় মাসের জন্য স্থগিত রয়েছে। আগামী ২৪ মার্চ দ্বিতীয় দফা সাজা স্থগিতের মেয়াদ শেষ হওয়ার কথা। এর আগে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোসহ কয়েকটি আবেদন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে জমা দেয়া হয়।

তারপর মতামত চেয়ে গেলো বৃহস্পতিবার আইন মন্ত্রণালয়ে পাঠায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

আবেদনের প্রেক্ষিতে আইন মন্ত্রণালয় সাজা স্থগিত ৬ মাস বাড়ানোর পক্ষে মতামত দিয়ে ফের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার একটি বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিলে, ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি তিনি কারাগারে যান। হাইকোর্ট ২০১৮ সালের ৩০ অক্টোবর ওই মামলায় খালেদার আপিল খারিজ করে তার শাস্তি বাড়িয়ে ১০ বছর করেন।

ছয় মাসের জন্য কারাদণ্ড স্থগিত করে গত বছরের ২৫ মার্চ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। পরে ১৫ সেপ্টেম্বর সরকার খালেদা জিয়ার কারাবাসের সাজা স্থগিত করে জেল থেকে মুক্তি দেওয়ার আদেশ আরও ছয় মাস বাড়ায়।

এমন আরও সংবাদ

Back to top button