এক্সক্লুসিভ নিউজদৃষ্টি আকর্ষণলিড নিউজ

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া চেয়ে রিট

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া চেয়ে রিট

ঢাকা : বাসের অর্ধেক ভাড়ার দাবিতে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় কয়েকটি জায়গায় বাস ভাঙচুরও করা হয়। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন জায়গায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। গতকাল রাজধানীর মিরপুর রোডে সায়েন্স ল্যাব মোড়ে
বাসের অর্ধেক ভাড়ার দাবিতে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় কয়েকটি জায়গায় বাস ভাঙচুরও করা হয়। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন জায়গায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। গতকাল রাজধানীর মিরপুর রোডে সায়েন্স ল্যাব মোড়ে।

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। আজ বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ জনস্বার্থে এই রিট দায়ের করেন। আগামী রোববার এ বিষয়ে শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে জানান তিনি।

ইউনুছ আলী আকন্দ বলেন, করোনার কারণে অভিভাবকদের আয় কমে গেছে। তাঁরা স্কুল-কলেজের বেতন পরিশোধ করতেই হিমশিম খাচ্ছেন। তাই শিক্ষার্থীদের চলমান আন্দোলন যৌক্তিক। শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার বিষয়ে সরকারের নিষ্ক্রিয়তা সংবিধানের ১৫ (১), ১৭ ও ২৮ (৪) ও ৩১ অনুচ্ছেদ অনুযায়ী মৌলিক অধিকারের লঙ্ঘন।

আবেদনে স্বরাষ্ট্র, নৌ, রেল ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব এবং পুলিশের মহাপরিদর্শককে বিবাদী করা হয়েছে। এর আগে ২২ নভেম্বর সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ দিয়েছিলেন এই আইনজীবী। নোটিশের জবাব না পেয়ে রিট করা হয়।

এমন আরও সংবাদ

Back to top button