এক্সক্লুসিভ নিউজজাতীয়লিড নিউজশিক্ষা

আইডিয়ালের অধ্যক্ষসহ ৩ শিক্ষক বহিষ্কার

আইডিয়ালের অধ্যক্ষসহ ৩ শিক্ষক বহিষ্কারএক্সক্লুসিভ নিউজ, ঢাকা : ঢাকার ধানমন্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে গভর্নিং বডি।

শনিবার রাতে (৪ জুন) নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন কলেজটির একজন শিক্ষক।

তিনি বলেছেন, পুরনো অধ্যক্ষের জায়গায় যিনি নতুন অধ্যক্ষ হয়েছেন তিনি নিজেও শিক্ষক হিসেবে একইরকম বিতর্কিত। তিনি জানান, শনিবার রাত নয়টার দিকে অধ্যক্ষকে বহিষ্কারের ঘোষণা দেয় গভর্নিং বডি।

জানা গেছে, অধ্যক্ষ ছাড়াও এই শিক্ষাপ্রতিষ্ঠানের মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী ও বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলীকে তিন মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিষয়ে তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে গভর্নিং বডির প্রধানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা গেছে তিনি একটি বৈঠকে রয়েছেন। মন্তব্য পাওয়া যায়নি বহিষ্কৃত অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদেরও।

এর আগে, গত শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে অধ্যক্ষসহ তিন শিক্ষককে কলেজে অবাঞ্ছিত ও শনিবার থেকে একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা দিয়েছিলেন আইডিয়ালের সাধারণ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। ঘোষণা অনুযায়ী, শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ক্যাম্পাসে শিক্ষার্থীরাও অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন।

এমন আরও সংবাদ

Back to top button