সাক্ষাৎকার

এলাকাবাসীর সেবা করতে চান তোফাজ্জল হোসেন প্রধান

মোঃ সামসুল হক:  চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নবাসীর পাশে থাকতে চান, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও সাবেক ছাত্রলীগ নেতা মোঃ তোফাজ্জল হোসেন প্রধান। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে অত্র ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন। জনাব মোঃ তোফাজ্জল হোসেন প্রধান মতলব উত্তর উপজেলার গজরা ইউনিনের সদরদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। ছাত্র জীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে তিনি রাজনৈতিক জীবন সূচনা শুরু করেন।

কলেজ জীবনে তিনি মতলব সরকারি ডিগ্রি কলেজ ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে এ দায়িত্ব সফলতার সাথে পালন করেন। তা ছাড়া তিনি  কলাকান্দা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।এছাড়াও সদর দিয়া শেখ রাসেল একতা ক্লাব,  হাজী আব্দুল হাকিম কল্যাণ ট্রাস্ট এর প্রতিষ্ঠাতা সভাপতি

তৎকালীন সময়ে মতলব উত্তরে তাঁর নেতৃত্বে ছাত্রলীগ অগ্রনী ভূমিকা পালন করেন। এদিকে আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন কে কেন্দ্র করে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম বা ফেসবুকে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রাথী হিসেবে তাকে নিয়ে চলছে বেশ তোড়জোড় প্রচার। প্রতিদিনই তাঁর পক্ষে চেয়ারম্যান পদে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ দোয়া চেয়ে ও সফলতা কামনা করে বিভিন্ন পোস্ট দিয়ে তার পক্ষে জনমত গড়ে তুলছেন। অনেকেই লিখেছেন তাকে চেয়ারম্যান হিসেবে পেতে চান। আবার কেউ কেউ লিখেছেন চেয়াম্যান হতে যেসব যোগ্যতা ও মন মানসকিতা প্রয়োজন সে সবকিছুই আছে মোঃ তোফাজ্জল হোসেন প্রধানের মধ্যে। অবশ্য তিনি নিজেও উক্ত ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রাথী হয়ে আগামীতে ইউনিয়ন বাসীর সেবক হতে চেয়ে ইতিমধ্যে ব্যক্তিগত উদ্যোগে করোনা দূর্যোগে ও বিভিন্ন উপায়ে ইউনিয়নবাসীকে সহযোগিতা করে আসছেন। এছাড়াও বিভিন্ন উৎসব ও অন্যান্য দিবসে বিভিন্ন উপায়ে গরীব দুঃখী মানুষকে সহযোগিতা করে আসছেন। শিক্ষার মানোন্নয়নেও এলাকায় ব্যাপক কাজ করেছেন। প্রতিটি ঈদে ও ধর্মীয় অনুষ্ঠানে তিনি মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। করোনা মহামারীতেও অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। এ বিষয়ে মোঃ তোফাজ্জল হোসেন প্রধানের সাথে কথা হলে তিনি বলেন, ছাত্র রাজনীতির মধ্য দিয়ে রাজনীতিতে এসেছি জনকল্যাণে নিঃস্বার্থে সেবা করার জন্য। তাই ছাত্র জীবন থেকে মানুষের সেবা করতে ভালোবাসি। তাইতো জনসেবার স্বপ্নে বড় হয়েছি, বাস্তবে তা করে যাচ্ছি। এটিকে আমৃত্যু আগলে রাখতে চাই।অতএব আমার কাছে এ ইউনিয়নের জনগণ যখন যে কোনো বিষয়ে সহযোগিতা চাচ্ছে, তা আমি আমার সাধ্য মতো তাদের সেবা দিয়ে যাচ্ছি। তিনি বলেন, চেয়ারম্যান নির্বাচনের বিষয়ে গজরা ইউনিয়নবাসী আমাকে চাচ্ছে। তাঁরা নিজেরাই স্ব উদ্যোগে ইতিমধ্যে পুরো ইউনিয়নব্যাপী আমার পক্ষে জনমত গড়ে তুলে ব্যাপক সাড়া যোগিয়েছেন। তিনি আরো বলেন, মানুষের সেবা করার ইচ্ছা থাকলে, চেয়ারম্যান না হয়েও সেবা করা যায়। চেয়ারম্যান হই বা না হই আমি সবসময় গজরা ইউনিয়নবাসীর সেবা করে যাব, ইনশাআল্লাহ্। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিগত নির্বাচনগুলোতে স্বচ্ছ ও পরিচ্ছন্ন প্রার্থী দিয়েছেন। আমার দৃড় বিশ্বাস বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা অব্যাহত রাখবেন। সেই লক্ষ্যে আগামী ইউপি নির্বাচনেও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ রুহুল আমিন ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসসহ নেতৃবৃন্দ দলীয় প্রার্থী হিসেবে আমাকে মনোনীত করবেন। এটি আমার প্রত্যাশা।

Back to top button