জাতীয়

র‍্যাবের গোয়েন্দা প্রধান হলেন সারওয়ার বিন কাশেম

এক্সক্লুসিভ নিউজ ২৪.কম: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাবের লে. কর্নেল সারওয়ার বিন কাশেমকে গোয়েন্দা শাখার প্রধান করে অফিস আদেশ জারি করেছে বাহিনীটির মহাপরিচালক। চৌকস এই কর্মকর্তা এতো দিন ভারপ্রাপ্ত শাখা প্রধানের দায়িত্বে থাকলেও এবার তিনি পূর্ণাঙ্গ দায়িত্ব পেলেন।

এর আগে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র হিসেবে দায়িত্বরত ছিলেন।

এলিট ফোর্সটির মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে গোয়েন্দা শাখার প্রধান হিসেবে পূর্ণাঙ্গ দায়িত্ব প্রদান করেন।

সারওয়ার বিন কাশেম এখন থেকে বাহিনীর গোয়েন্দা শাখার দায়িত্ব পালন করবেন। গত ৫ সেপ্টেম্বর তাকে আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব দেওয়া হয়।

সে সময়ের সবচেয়ে আলোচিত ঘটনা ক্যাসিনো বিরোধী অভিযানের সামনে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাছাড়াও জঙ্গি দমন, মাদক নির্মূল অভিযানসহ গুরুত্বপূর্ণ অপারেশনগুলোতে নেতৃত্ব দিয়েছেন তিনি।

মেধাবী, সৎ এবং কর্মঠ অফিসার হিসেবে পরিচিতি সারওয়ার ২০১৭ সালের ১ জানুয়ারি র‌্যাব-১ এর অধিনায়কের দায়িত্ব পান। কঠোর হাতে সন্ত্রাস দমনের পাশাপাশি মানবিক কর্মকর্তা হিসেবেও বেশ সুনাম রয়েছে এই গোয়েন্দা প্রধানের। দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় তিনি পেয়েছেন পুলিশের সর্বোচ্চ পদক পিপিএম (সেবা)।

অন্যদিকে একই আদেশে বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার নতুন মুখপাত্র হিসেবে দায়িত্ব পেয়েছেন বর্তমান র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ।

আর র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্বে আসছেন লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার। বর্তমানে তিনি র‌্যাব-১১ এর অধিনায়কের দায়িত্বে আছেন।

এমন আরও সংবাদ

Back to top button
Close
Close