জীবনযাত্রাবিনোদন

অ্যাসিড আক্রান্ত দীপিকা

অ্যাসিড আক্রান্ত দীপিকাবিনোদন ডেস্ক : মেঘনা গুলজার পরিচালিত ‘ছপাক’ ছবিতে এক অ্যাসিড আক্রান্ত নারীর চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ছবিতে লক্ষ্মী আগরওয়ালের চরিত্রে দেখা গিয়েছিল এই অভিনেত্রীকে। অ্যাসিড-আক্রান্ত নারীদের সম্পর্কে সমাজের ধ্যান-ধারনায় পরিবর্তন আনার চেষ্টা করা হয়েছিল এই ছবিতে।

‘ছপক’এ বাস্তবে অ্যাসিড-আক্রান্ত কয়েকজন নারী অভিনয় করেছিলেন। তাঁদের মধ্যে একজন ছিলেন বালা প্রজাপতি। উত্তর প্রদেশের বাসিন্দা তিনি। বর্তমানে অসুস্থ হয়ে দিল্লির এক হাসপাতালে ভর্তি। জানা যায়, শরীরে দুটি কিডনিই নষ্ট হয়ে গিয়েছে তাঁর। কিডনি প্রতিস্থাপন করাতে হবে। আপাতত ডায়ালাইসিসের ওপরই বেঁচে আছেন। চিকিৎসায় খরচ পড়বে প্রায় ১৬ লক্ষ টাকা।

তাঁদের পাশে দাঁড়িয়েছে ছাঁভ ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। মিলাপ নামে একটি প্ল্যাটফর্মের সাহায্যে ছাঁভ তাঁদের প্রচেষ্ঠার নাম রেখেছেন ‘সেফ বালা’।

এই খবর অভিনেত্রী দীপিকা পাড়ুকোন জানেন সংবাদ মাধ্যমে। বাড়িয়ে দেন সাহায্যের হাত। সহ অভিনেত্রী চিকিৎসায় ১৫ লক্ষ টাকা অনুদান করেন ‘সেফ বালা’-তে। বালাকে বাঁচানোই এখন তাঁদের একমাত্র লক্ষ্য। এই প্রথম নয় এর আগেও অনেকবার অ্যাসিড আক্রান্তদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে দীপিকাকে।

এমন আরও সংবাদ

Back to top button