এক্সক্লুসিভ নিউজদেশজুড়েলিড নিউজ

কিশোরগঞ্জ জেলা থেকে নিয়োগ পাবেন ৬১ কনস্টেবল

কিশোরগঞ্জ জেলা থেকে নিয়োগ পাবেন ৬১ কনস্টেবলকিশোরগঞ্জ  প্রতিনিধি : চাকরি নয়, সেবা এই প্রতিপাদ্যকে সামনে রেখে নতুন নীতিমালায় কনস্টেবল নিচ্ছে পুলিশ। এই নিয়ে কিশোরগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে আজ বৃহস্পতিবার সকালে পুলিশ সুপার কার্যালয়ের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে কিশোরগঞ্জ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুস্তাক সরকার। উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূর-এ আলম ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী।

পুলিশ সুপার বলেন, নতুন নীতিমালায় পুলিশ কনস্টেবল নিয়োগ করা হচ্ছে। কনস্টেবল নিয়োগ অত্যন্ত দক্ষতার সঙ্গে সুষ্ঠুভাবে সম্পন্ন করা হবে। আমরা পার্শ্ববর্তী বিভিন্ন দেশ এবং উন্নত অনেক দেশের নিয়োগ নীতিমালা পর্যালোচনা করে বাংলাদেশ পুলিশের উপযোগী কনস্টেবল নিয়োগ নীতিমালা প্রণয়ন করেছি। এর ফলে আমরা কনস্টেবল পদে সৎ মেধাবী ও শারীরিক দিক থেকে অধিকতর যোগ্যতা সম্পন্ন পুলিশ সদস্য নিয়োগে সক্ষম হব। অচিরেই পুলিশের সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট পদেও নতুন নীতিমালা অনুযায়ী লোক নিয়োগ করা হবে।

সারা দেশে ৩ হাজার পুলিশের কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে কিশোরগঞ্জ জেলায় ৫২ জন পুরুষ ও ৯ জন নারীসহ নিয়োগ দেওয়া হবে মোট ৬১ জনকে।

নতুন নিয়মের নিয়োগের মোট সাতটি ধাপ শেষ করে চূড়ান্ত হতে হবে নিয়োগ প্রার্থীদের। বিভিন্ন কোটা মেনে পুরুষসহ নারীদের আবেদনের তারিখ আগামী মাসের ৭ তারিখ পর্যন্ত বলে জানা গেছে। আবেদন অনলাইনে সম্পন্ন করে ব্যাংকের চালান ফরম জমা দিয়ে বাছাইয়ের পর্ব শেষ করে মাঠে যেতে হবে আবেদনকারীদের।

করোনা পরিস্থিতি বিবেচনায় পুলিশ লাইনস মাঠে পরীক্ষার সময় অভিভাবকদের না আসার জন্য অনুরোধ করেছেন পুলিশ সুপার।

এমন আরও সংবাদ

Back to top button