এক্সক্লুসিভ নিউজদৃষ্টি আকর্ষণদেশজুড়েলিড নিউজ

নাটোরে ৬ হাজার লিটার সয়াবিন জব্দ করে ন্যয্যমূল্যে বিক্রি

নাটোরে ৬ হাজার লিটার সয়াবিন জব্দ করে ন্যয্যমূল্যে বিক্রিএক্সক্লুসিভ নিউজ, ঢাকা : নাটোরের বড়াইগ্রামে মজুত বোতলজাত সয়াবিন তেল খোলা সয়াবিন হিসেবে বিক্রির সংবাদে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‍্যাব। এ অভিযানে কয়েকটি দোকান থেকে জব্দ করা হয় ৬ হাজার ৬০০ লিটার সয়াবিন তেল। পরে এই তেল ন্যায্যমূল্যে খোলা বাজারে বিক্রিসহ ওই সব ব্যবসায়ীকে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার জোনাইল বাজারে এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর নাটোর এবং র‍্যাব-৫-এর সিপিসি-২ নাটোর অফিস।

র‍্যাব-৫-এর সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন বলেন, উপজেলার জোনাইল বাজারের মোল্লা ডিপার্টমেন্টাল স্টোর থেকে ৪০০, রুপম স্টোর থেকে ১ হাজার, মিতা স্টোর থেকে ৬০০, বিল্লাল স্টোর থেকে ১০০ ও মেসার্স দেবাশীষ স্টোরের গুদাম থেকে বোতলজাত সারে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর নাটোর কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর মেসার্স দেবাশীষ স্টোরকে ১ লাখ ৫০ হাজার, রুপম স্টোরকে ১ লাখ, মোল্লা স্টোরকে ২৫ হাজার, মিতা স্টোরকে ২৫ হাজার ও বিল্লাল স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করেন। পরে জব্দকৃত সয়াবিন সরকারনির্ধারিত পূর্বের মূল্যে ১৬০ টাকা লিটার হিসেবে স্থানীয় ব্যক্তিদের মধ্যে বিক্রি করা হয়েছে।

তিনি আরও বলেন, মেসার্স দেবাশীষ স্টোর নামের দোকান থেকে সারে ৪ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া গেছে। পূর্বে নির্ধারিত দামে তিনি এসব তেল কিনে গোডাউনে মজুত করেছিলেন। এখন এই বোতলজাত সয়াবিন খোলা সয়াবিন হিসেবে সরকার নির্ধারিত বর্ধিত মূল্যে বিক্রি করছিলেন। এই অবৈধ মজুত ও অতিরিক্ত মূল্য বিক্রয়ের অপরাধে তাঁকে সর্বোচ্চ ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই ধরনের অপরাধ করেছে মোল্লা ডিপার্টমেন্টাল স্টোর, রুপম স্টোর, মিতা স্টোর ও বিল্লাল স্টোর। পরে পুরোনো দরে স্থানীয় জনগণের মাঝে এসব তেল বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়।

এমন আরও সংবাদ

Back to top button