এক্সক্লুসিভ নিউজলিড নিউজ

বিজিবির অভিযান : জানুয়ারিতে ১৩০ কোটি টাকার পণ্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানুয়ারিতে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ১৩০ কোটি ৬৩ লাখ ৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দ করা মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ৫,২৩,২৬৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৩ কেজি ১৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৮ কেজি ৮৩২ গ্রাম হেরোইন, ১৪,৬১৭ বোতল ফেনসিডিল, ২২,৭২৮ বোতল বিদেশি মদ, ৫,২২৯ ক্যান বিয়ার, ১৩৩ লিটার বাংলা মদ, ২,৫০১ কেজি গাঁজা, ১,৯৩,২৪১ প্যাকেট বিড়ি ও সিগারেট, ১৯,২৮৯টি নেশাজাতীয় ইনজেকশন, ১০,৯৪৭টি ইস্কাফ সিরাপ, ৯০৫ বোতল এমকেডিল/কফিডিল, ৬,৮৬,৫৩৪ পিস বিভিন্ন ধরনের ওষুধ, ৩৫,৩৩০টি অ্যানেগ্রা/ সেনেগ্রা ট্যাবলেট এবং ১০,৮৮,০৫৯টি অন্যান্য ট্যাবলেট। জব্দ করা অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৩১ কেজি ৬২৮ গ্রাম স্বর্ণ, ৬ কেজি ০৬১ গ্রাম রুপা, ১,৬২,১০৯টি কসমেটিকস সামগ্রী, ২২,৫১০টি ইমিটেশন গহনা, ১০,৭৮৯টি শাড়ি, ৫,৭৬৩টি থ্রিপিস/ শার্টপিস/চাদর/কম্বল, ২,৭১২টি তৈরি পোশাক, ৩,৩৮৬ ঘনফুট কাঠ, ৩,৯৪২ কেজি চা-পাতা, ৮৬,৭১৪ কেজি কয়লা, ২টি কষ্টিপাথরের মূর্তি, ৪৭ কেজি কচ্ছপের শুঁটকি, ১,৯৫০ কেজি কারেন্ট জাল, ১,০৭৪ কেজি কীটনাশক, ৭টি ট্রাক/ কাভার্ডভ্যান, ১৩টি পিকআপ, ৭টি প্রাইভেট কার, ২০টি সিএনজি/ইজিবাইক এবং ৭৯টি মোটরসাইকেল।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ২২টি বিভিন্ন প্রকার গান, ২টি ম্যাগাজিন, ১টি মর্টার শেল, ১টি ৬০ মিমি মর্টারের গোলা এবং ১৩০ রাউন্ড গুলি। এ ছাড়া সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৯৮ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৫২ জন বাংলাদেশি নাগরিক ও ৭ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

 

এমন আরও সংবাদ

Back to top button