অপরাধএক্সক্লুসিভ নিউজজাতীয়দৃষ্টি আকর্ষণদেশজুড়েভিডিওরাজনীতিলিড নিউজ

গোলাম পরওয়ারসহ জামায়াতের ৯ নেতা–কর্মী আটক

আটককৃত জামাত নেতাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা

গোলাম পরওয়ারসহ জামায়াতের ৯ নেতা–কর্মী আটকঢাকা : গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেলসহ নয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে ভাটারা থানায়। আজ মঙ্গলবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদসহ নয়জনের বিরুদ্ধে আজ সকালে মামলা করা হয়েছে। তাঁদের রিমান্ডে আবেদন করে আদালতে পাঠানো হবে।

অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে এবং মুক্তির দাবিতে জামায়াতে ইসলামী
বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ারসহ শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে এবং মুক্তির দাবিতে জামায়াতে ইসলামী গাজীপুর মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

 

গতকাল রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তারের পর রাতে গুলশান বিভাগের উপ-কমিশনার আসাদুজ্জামান তাঁর নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার জামায়াতের নেতারা বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠকে তাঁরা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপন সংবাদে বৈঠকের খবর জানতে পেরে তাদের আটক করি।

অভিযানে সেই বাসা থেকে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আব্দুর রব, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত এবং জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালামকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদে তাঁরা কোনো সদুত্তর দিতে পারেনি।

এমন আরও সংবাদ

Back to top button