এক্সক্লুসিভ নিউজজাতীয়জীবনযাত্রাদৃষ্টি আকর্ষণলিড নিউজ

নিজেদের অপরাধ না দেখে সবকিছুর জন্য সরকারকে দায়ী করছে বিএনপি : কাদের

সারাদেশে করোনাকালের ধীরগতি পুষিয়ে দিতে হবে: ওবায়দুল কাদেরনিজস্ব প্রতিবেদক, ঢাকা : নিজেদের অপরাধ না দেখে ঢালাওভাবে সবকিছুর জন্য সরকারকে দায়ী করার ভাইরাসে বিএনপি আক্রান্ত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার জাতীয় সংসদ ভবন এলাকাস্থ বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংকালে এই মন্তব্য করেন তিনি।

গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সরকার ও বিরোধীদলের আন্তরিক সহযোগিতা এবং চর্চার মধ্য দিয়ে গণতান্ত্রিক অভিযাত্রা এগিয়ে চলে। দেশের গণতন্ত্রের বিকাশ ও অগ্রযাত্রায় শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

কারফিউ গণতন্ত্র আর মুখোশধারী সেবকদের হাত থেকে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধকে শেখ হাসিনা পুনরুদ্ধার করেছেন দাবি করে কাদের বলেন, চলার পথে ভুলত্রুটি যে হয়নি এমন নয়, তবে এ ত্রুটি সংশোধনের সৎসাহস শেখ হাসিনার দেখিয়েছেন। গণতন্ত্র বিকাশের পথে বহু বাধা বিপত্তিকে অতিক্রম করে শেখ হাসিনা অবিরাম কর্মপ্রয়াস অব্যাহত রেখেছে।

কাদের দাবি করেন, দলগতভাবেও আওয়ামী লীগ আভ্যন্তরীণ গণতন্ত্র চর্চায় দেশের যে কোন রাজনৈতিক দলের চেয়ে এগিয়ে রয়েছে।

কাদের প্রশ্ন রেখে বলেন, নির্বাচন বিমূখ একটি দল কিভাবে গণতন্ত্রের কথা বলে? যে দলের মহাসচিব জনগণের ভোটে নির্বাচিত হয়ে পদত্যাগ করে, কিন্তু তার দল সংসদে রয়েছে, এটা কোন গণতন্ত্র।

বিএনপি যতই কাল্পনিক অভিযোগ করুক প্রকৃতপক্ষে সরকার নয়, তারাই গণতন্ত্রের বিকাশের পথকে সংকুচিত করেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপিই নির্বাচনের দিন ভোট কেন্দ্রে না গিয়ে জনগণের ভোটাধিকার প্রয়োগের অধিকার হরণ করে, গণতন্ত্রকে সংকুচিত করে। তারা দেশে কিভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন? বিএনপির জাতীয় সম্মেলন তো দুরের কথা গত একযুগে তৃণমূল পর্যায়েও তারা কোন সম্মেলন করতে পারেনি। যে দলেই গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, এটা হাস্যকর ছাড়া আর কিছু নয়।

এমন আরও সংবাদ

Back to top button