এক্সক্লুসিভ নিউজজাতীয়জীবনযাত্রারাজনীতিলিড নিউজ

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন : স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন  স্বরাষ্ট্রমন্ত্রীনিজস্ব প্রতিবেদক, ঢাকা : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন।

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর অগ্রগতির বিষয় নিয়ে আজ বৃহস্পতিবার সচিবালয়ে এক প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার ছোট ভাই আমাদের কছে একটি আবেদন নিয়ে এসেছিলেন। আমরা যথাযথ প্রক্রিয়া করার জন্য সেটি আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছিলাম। আমি বিদেশ ছিলাম, এখনই ফিরেছি। আইন মন্ত্রণালয় যে অভিমত দিয়েছে, সে অনুযায়ী প্রক্রিয়া চলছে। এটা প্রক্রিয়াধীন রয়েছে।’

দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে করোনা মহামারির মধ্যে গত বছরের ২৫ মার্চ নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাময়িক মুক্তি দেয় সরকার। খালেদা জিয়ার পরিবারের আবেদনের ভিত্তিতে তাঁকে দেশে চিকিৎসা নেওয়া এবং বিদেশে না যাওয়ার শর্তে সাময়িক মুক্তি দেওয়া হয়। পরে একই প্রক্রিয়ায় তাঁর মুক্তির মেয়াদ বাড়ানো হয়। আগামী ২৪ সেপ্টেম্বর খালেদার দণ্ড স্থগিতের মেয়াদ শেষ হবে।

দণ্ড স্থগিতের মেয়াদ শেষ হওয়ার আগেই উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়ার মুক্তি চেয়ে তাঁর ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মতামতের জন্য সেটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়। খালেদার মুক্তি নয়, সাজার মেয়াদ আরও ছয় মাস স্থগিতের বিষয়ে গত ৭ সেপ্টেম্বর মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়। এখন প্রধানমন্ত্রী বিষয়টি অনুমোদন করলে দণ্ড আরও ছয় মাসের জন্য স্থগিত করে প্রজ্ঞাপন জারি করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এমন আরও সংবাদ

Back to top button